1. admin@englishbangla24.com : admin :
লালমনিরহাটে ২ টিতে নৌকার মাঝি ও একটিতে স্বতন্ত্র প্রার্থী এগিয়ে - English Bangla 24
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০২:০০ অপরাহ্ন
শিরোনাম:

লালমনিরহাটে ২ টিতে নৌকার মাঝি ও একটিতে স্বতন্ত্র প্রার্থী এগিয়ে

উত্তম রায়:
  • Update Time : রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩
  • ২৬২ Time View

উত্তম রায় : উত্তর জনপদের জেলা লালমনিরহাট সংসদীয় আসন ১৬,১৭ ও ১৮ তে একাধিক প্রার্থী ভোটারদের মাঝে স্ব স্ব প্রতীক নিয়ে ভোট প্রত্যাশী হিসেবে থাকছেন।এই আসনটিতে বাংলাদেশ আওয়ামিলীগের হেভিওয়েট প্রার্থী নৌকা প্রতীক নিয়ে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট প্রার্থী হিসেবে দলীয়ভাবে চুড়ান্ত মনোনয়ন পেয়েছেন। তার মধ্যে লালমনিরহাট ১ ও ২ আসনে আওয়ামিলীগ সমর্থীত দু’জন হেভিওয়েট স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। আসন ৩ এ স্বতন্ত্র প্রার্থী রয়েছেন কিন্তু ভোটারদের মাঝে তেমন কোন আলোচনায় এখনো না আসার খবর পাওয়া গেছে। অপরদিকে তিনটি আসনেই জাপার প্রার্থী ছিল কিন্তু ১৭ ডিসেম্বর শেষ মুহূর্তে লালমনিরহাট আসন ১এর বৈধ প্রার্থী, লাঙ্গল প্রতীক পাওয়ার আগেই স্ব পদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন। গত কয়েকদিনের এলাকায় এলাকাায় ঘুরে ও নতুন ভোটারদের মতামতের ভিত্তিতে জানা গেছে তাঁরা শেখ হাসিনা সরকারের উন্নয়ন ধারাকে অব্যাহত রাখতে চায় কিন্তু প্রতীকের পাশাপাশি চায় আওয়ামিলীগ মনোনীত প্রার্থীদেরকে হতে হবে জনবান্ধব ও জনকল্যাণকর। যে দলের কিংবা স্বতন্ত্র হোক সেটার চেয়ে জরুরি কর্মীবান্ধব ও নিরহংকারী ব্যক্তি। একাধিক দলীয় ও স্বতন্ত্র প্রার্থীর কর্মীরা চান সবার সথে ভালো আচরণ করবেন এমন প্রার্থী এমপি প্রাথী। যদি স্বতন্ত্র প্রার্থীও জনকল্যাণমুখী হয় তারা তাকেও ভোটের রায় দিয়ে সাংসদ নির্বাচিত করতে চান।

১৮ লালমনিরহাট আসন ৩ নৌকা প্রতীকে মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মতিয়ার রহমানকে অনেকটা বিনা প্রতিদ্বন্দ্বিতার মতোই বিজয় নিশ্চিত করবেন এই আসনটির ভোটারগণ। এই আসনটির অসংখ্য ভোটার জানান,জাপা মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী জাহিদ হাসান লেমন সাবেক জাপা ভোটারদের সাথে বনিবনা না হওয়ায় পুরতন  নেতাকর্মী শুন্য হওয়ায় বিপাকে রয়েছে। কেউ কেউ জানান,স্বতন্ত্র প্রার্থী লালমনিরহাট সদর উপজেলা সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জাবেদ হোসেন বক্কর স্বতন্ত্র প্রার্থী হিসেবে থাকলেও এ আসনের ভোটারদের মাঝে কতটা সারা জাগাতে পারবে সেটি এখনই বোঝার সময় আসেনি৷ এছাড়াও এই আসনের জাকের পার্টির প্রার্থী তার প্রাথীতা প্রত্যাহার করেছেন।  এই আসনের ভোটাররা চান সরকারের উন্নয়ন ধারাকে মতিয়ার রহমানের হাতদিয়ে অক্ষুণ্ণ রাখতে।

১৭ লালমনিরহাট আসন ২, এই আসনটিতে দশম ও একাদশ সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়ে সমাজকল্যাণ মন্ত্রনালয়ের দায়িত্নু পালন করছেন নুরুজ্জামান আহম্মেদ। ভোটারগন জানান,তিনি তাঁর পারিবারিক ও দলীয়ভাবে অনেকটা দুরত্ব সৃষ্টি হওয়ায় এখানে স্বতন্ত্র প্রার্থী আদিতমারি উপজেলা সাবেক চেয়ারম্যান বিশিষ্ট ব্যবসায়ী সিরাজুল হক ভোটারদের মাঝে জয়ের বিষয়ে এখন পর্যন্ত ৯০ ভাগ নিশ্চিত আছেন।এই আসনটিতে ইতোমধ্যে মুসলিম লীগ ও একজন স্বতন্ত্র প্রার্থী তাদের প্রত্যাশিত পদ প্রত্যাহার করেছেন।  গণতন্ত্রী পার্টির প্রার্থীতা বাতিল রয়েছে। বাংলাদেশ আওয়ামিলীগের একাধিক নেতাকর্মীরা জানান, দলের অন্তর কোন্দল মিঠে গেলে এই আসনটিতেও নৌকার জয় আবারও হবে।

১৬লালমনিরহাট ১ এই আসনটিতে মোতাহার হোসেন এমপি কয়েকবার থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়ে আসছেন।  একবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনও করেন।  এখানে পাটগ্রাম উপজেলা বাসী সোনালী ও রুপোলী ব্যাংকের সয়বেক এমডি আতাউর রহমান প্রধান স্বতন্ত্র প্রার্থী হিসেবে আপিলের মাধ্যমে প্রার্থীতা ফিরে পেলে নির্বাচনে অংশ গ্রহন করবেন।  তবে  আতাউর রহমান প্রধানের ১৭ তারিখ পর্যন্ত নির্বাচনে অংশ গ্রহন করা নিয়ে কুয়াশা এখনো কাটেনি, জেলা রিটার্নিং অফিসারের দপ্তরে আসেনি আপিলের আদেশ কপি।  এই আসনে নৌকার প্রার্থী মোতাহার হোসেন এমপির সমর্থক ও ভোটার গণ জানান,আওয়ামীলীগের সরকারের সময়ে তার হাত দিয়ে উন্নয়নের যে জোয়ার দৃশ্যমান রয়েছে তা থেকে নিশ্চিত করা যায় মোতাহার হোসেন এমপি পূণরায় নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হবেন।এই আসেনর জাপা প্রার্থী হাবিবুল হক বসুনিয়া ও জাকের পার্টির মানিকুর রহমান তার প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 English Bangla
Theme Customized BY WooHostBD