1. admin@englishbangla24.com : admin :
কাঙ্ক্ষিত শিক্ষার জন্য শিক্ষক: শিক্ষক স্বল্পতা পূরণ বৈশ্বিক অপরিহার্যতা - English Bangla 24
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৩:১২ অপরাহ্ন
শিরোনাম:

কাঙ্ক্ষিত শিক্ষার জন্য শিক্ষক: শিক্ষক স্বল্পতা পূরণ বৈশ্বিক অপরিহার্যতা

আব্দুর রাজ্জাক রাজ, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি : 
  • Update Time : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩
  • ২১২ Time View

আজ বিশ্ব শিক্ষক দিবস। শিক্ষকদের বলা হয় জাতি গঠনের গারিগর। একজন শিক্ষার্থীর জীবনে মা-বাবার পরেই জীবন গঠনে সবচেয়ে বড় ভূমিকা পালন করে থাকেন তার শিক্ষক। শিক্ষকদেরকে স্মরণ করা এবং তাঁদেরকে সম্মান জানানোর জন্য ইউনেস্কো কর্তৃক ১৯৯৪ সাল থেকে প্রতি বছর অক্টোবরের ৫ তারিখে বিশ্বব্যাপী উদযাপন করে আসছে বিশ্ব শিক্ষক দিবস। বাংলাদেশে সরকারি ও বেসরকারি বিভিন্ন উদ্যোগে এ  দিবসটি পালিত হয় ।

এ উপলক্ষে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলাধীন বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজে র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত  র‍্যালি ও আলোচনা সভায় বক্তব্য রাখেন মাধ্যমিক উপজেলা শিক্ষা অফিসার জনাব মো: আব্দুল হাই রকেট, গভর্নিং বডির সভাপতি জনাব মোঃ মিজানুর রহমান,  সহকারী প্রধান শিক্ষক ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ জনাব মোঃ মনিরুজ্জামান সরকার ও শিক্ষকবৃন্দ।  তাঁরা বলেন, এ বছরের শিক্ষক দিবসের প্রতিপাদ্য, ‘কাঙ্ক্ষিত শিক্ষার জন্য শিক্ষক: শিক্ষক স্বল্পতা পূরণ বৈশ্বিক অপরিহার্যতা’। এই প্রতিপাদ্যকে সামনে রেখে  শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের ভূমিকা এবং শিক্ষকদের প্রতি শিক্ষার্থীসহ সবার শ্রদ্ধাবোধ ও সম্মান বৃদ্ধির উদ্দেশ্যে সচেতনতা তৈরিতে সবাইকে এগিয়ে আসতে হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব  আব্দুল হাই রকেট বলেন, শিক্ষক সমাজের দর্পন ও জাতি গঠনের কারিগর।  তাঁদের মর্যাদা ও আত্ম সম্মান সবার উপরে।  সমাজে শিক্ষক যেন মর্যাদা হানিকর না হয় এজন্য ছাত্র/ছাত্রী , অভিভাবক ও সমাজের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে।

ভারপ্রাপ্ত অধক্ষ জনাব মো: মনিরুজ্জামান সরকার বলেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে যে বৈষম্য বিরাজমান তা দূর করে শিক্ষক সমাজে আমাদের যথা উপযুক্ত মর্যাদা নিশ্চিত করে স্মার্ট  জাতি  গঠনে আমাদের সহযোগিতা করতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 English Bangla
Theme Customized BY WooHostBD