1. admin@englishbangla24.com : admin :
বঙ্গবন্ধুকে নিয়ে অসম্মানজনক বক্তব্য দেয়ায় বিএনপি নেতা দুলু'র বিরুদ্ধে মামলা - English Bangla 24
শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন
শিরোনাম:

বঙ্গবন্ধুকে নিয়ে অসম্মানজনক বক্তব্য দেয়ায় বিএনপি নেতা দুলু’র বিরুদ্ধে মামলা

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৪৫ Time View

ফাইল ছবি : সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু।

ডেস্ক : বঙ্গবন্ধুকে নিয়ে অসম্মানজনক বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করার অভিযোগে বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব ওরফে দুলুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। চারদলীয় জোট সরকারের সাবেক উপমন্ত্রী আসাদুল লালমনিরহাট জেলা বিএনপিরও সভাপতি। গেলো বুধবার রাতে লালমনিরহাট সদর থানায় মামলাটি দায়ের করেন অ্যাডভোকেট রকিবুল হাসান খান।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ ( ওসি) ওমর ফারুক। তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের ২১ ধারায় মামলা দায়ের হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে মামলাটি রেকর্ড করা হয়। অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করতে জোর চেষ্টা চলছে।জিডিটাল নিরাপত্তা আইনের ২১ নম্বর ধারা অনুযায়ী, ডিজিটাল মাধ্যমে জাতির পিতার বিরুদ্ধে কোনো প্রকার প্রপাগান্ডা বা প্রচারণা দণ্ডনীয় অপরাধ। বাদীর অভিযোগ, বিএনপি নেতা আসাদুল হাবিব জনসম্মুখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হেয়প্রতিপন্ন করার উদ্দেশ্যে মিথ্যা প্রপাগান্ডা এবং প্রচারণা অব্যাহত রেখেছেন। বিএনপি–জামায়াত জোট সরকারের সময় করেছেন, এখনো করছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ৩০ আগস্ট লালমনিরহাট জেলা বিএনপির কার্যালয়ের সামনে রাস্তার ওপর দাঁড়িয়ে আসাদুল হাবিব তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুকে কটাক্ষ করে বক্তব্য দেন। এ বক্তব্য তাঁর মদদে ‘বিএনপির মিডিয়া সেল’ নামক আইডি থেকে ফেসবুকে লাইভ করা হয়। এর মাধ্যমে জাতির পিতার বিরুদ্ধে ব্যঙ্গাত্মক ও অসম্মানজনক প্রচারণা চালান আসাদুল। এ ছাড়া সর্বশেষ ৬ সেপ্টেম্বর লালমনিরহাট সদর উপজেলা খুনিয়াগাছ ইউনিয়নের মিলন বাজারে এক জনসভায় আসাদুল হাবিব প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 English Bangla
Theme Customized BY WooHostBD