1. admin@englishbangla24.com : admin :
র‍্যাবের হাতে রংপুরে হত্যা মামলায় ৩ আসামী গ্রেপ্তার - English Bangla 24
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন
শিরোনাম:

র‍্যাবের হাতে রংপুরে হত্যা মামলায় ৩ আসামী গ্রেপ্তার

Reporter Name
  • Update Time : সোমবার, ২৪ জুন, ২০২৪
  • ৮ Time View

নিজস্ব প্রতিনিধি: র‌্যাব-১৩’র উপ-অধিনায়ক মেজর এইচ এম ওমর ফারুক সংবাদ সম্মেলনে বলেছেন, মৃত ব্যক্তির ভাই ও পরিবার থাকা সত্বেও তার খালু মোক্তার হোসেন নিজেকে বাচাঁতে মামলার বাদী হয়। র‌্যাব-১৩’র এতে সন্দেহ হয় পরে তদন্ত সাপেক্ষে দেখা যায়, বাদী হয়ে যায় আসামী ও মূল পরিকল্পনা কারী। এক প্রশ্নের জবাবে মেজর বলেন, মোক্তারের মেয়ের সাথে তার ভাগিনার সম্পর্ক আছে সেটা তিনি মেনে নিতে পারেননি। তাই এ হত্যা কান্ড হতে পারে আরো তদন্ত সাপেক্ষে সঠিক তথ্য পাওয়া যাবে।

২৩জুন অটো চালক মোঃ আলী মৃতদেহ পাওয়ার ২৪ ঘন্টার মধ্যে হত্যার রহস্য উদঘাটন ও ০৩ জন আসামীকে গ্রেফতার করে ২৪ জুন (সোমবার) রাতে র‌্যাব-১৩’র সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।
হত্যা প্রসঙ্গে মেজর এইচ এম ওমর ফারুক বলেন, মূল পরিকল্পনাকারী মামলার বাদী অথাৎ ভিকটিমের খালু আসামী মোঃ মোক্তার হোসেন’র পূর্বপরিকল্পনা মোতাবেক তার সহযোগী ইজিবাইক চালক রেদোয়ান মিয়া (২১) ভাড়ার কথা বলে ভিকটিমসহ কাটাবাড়ি জমিদারপাড়া বিলের মধ্যে জনৈক আকমল হোসেনের মরিচ খেতের পাশে নিয়ে যায়। সেখানে মোঃ মোক্তার হোসেন ভিকটিমের মাথায় রড দিয়ে আঘাত করলে ভিকটিম মাটিতে লুটিয়ে পড়ে। সে সময় মোক্তারের কথা মোতাবেক আসামী রেদোয়ান ভিকটিমের মৃত্যু নিশ্চিত করতে ভিকটিমের গোপনাঙ্গে ও পুরো শরীরে এসিড ঢেলে দেয়। ভিকটিমের মৃত্যু নিশ্চিত করে জনৈক আকমল হোসেনের মরিচ খেতে ভিকটিমের লাশ ফেলে দেয় এবং ইজি বাইকের ০৪টি ব্যাটারী খুলে নিয়ে যায়। পরবর্তীতে আসামী রেদোয়ান মিয়া (২১)’কে গ্রেফতার করে তাকে জিঙ্গাসাবাদ করে তার দেওয়া তথ্য মতে মামলার বাদী হয়ে ভিকটিমের খালু মোঃ মোক্তার হোসেন (৩৯) ও মোঃ ইসলাম মিয়া(২৪) দুজনকে গ্রেফতার করা হয় এবং ইজি বাইকের ০৪টি ব্যাটারী উদ্ধার করতে সক্ষম হয়।
এ সময় উপ-অধিনায়ক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৩, রংপুর ২৪ জুন রাত ২টায় নিজ বাড়ি হতে মিঠাপুকুর থানার আলীপুর গ্রামের মোকছেদুল ইসলামের ছেলে মোঃ রেদোয়ান মিয়া (২১) ও রাত সাড়ে ৩টায় মিঠাপুকুর থানার আশরাফপুর গ্রামের কেরামত আলীর ছেলে মোঃ ইসলাম মিয়া(২৪) এবং তাদের তথ্যের উপর ভিত্তি করে ২৪ জুন বেলা সাড়ে ১২টার দিকে পায়রাবন্দ বেগম রোকেয়া স্মৃতি গালর্স স্কুল এন্ড কলেজ এর সামনে পাকা রাস্তা হতে আলীপুর গ্রামের আব্দুর রউপ এর ছেলে মোঃ মোক্তার হোসেন (৩৯)কে গ্রেফতার করা হয়।
উল্লেখ্যঃ গত ২৩ জুন২৪ রংপুর জেলার কোতয়ালী থানাধীন ৪নং সদ্যপুষ্কুরনী ইউনিয়নের অন্তর্গত কাটাবাড়ি জমিদারপাড়া বিলের মধ্যে জনৈক আকমল হোসেনের মরিচ খেতে ভিকটিম ইজিবাইক চালক মোঃ আলী(১৭) এর মৃতদেহ পাওয়া যায়। ভিকটিমের নানী মোছাঃ মঞ্জিলা বেগম (৬০) মৃত দেহ দেখে লাশ সনাক্ত করে। ঘটনাটি স্থানীয় এবং জাতীয় সংবাদ মাধ্যমে প্রচারিত হলে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।
ভিকটিমের খালু মোঃ মোক্তার হোসেন জানায় ভাগিনা মোঃ আলী তার ইজি বাইক ভাড়ায় চালাইতো। গত ২১জুন২৪ বিকালে তার ইজি বাইক নিয়ে রিজার্ভ ভাড়ার কথা বলে কাফ্রিখাল পরিষদ বাজার হতে চলে যায়। পরবর্তীতে একই তারিখ রাত্রী অনুমান ৯টায় ভিকটিম বাড়ী ফিরে না আসিলে তার ব্যবহৃত মোবাইলে কল দিলে তা বন্ধ পাই এবং তাকে বিভিন্ন জায়গায় ও জায়গীরহাট থেকে নয়ারহাট অটোরিক্সা স্ট্যান্ডে খোঁজাখুজি করেন।
পরবর্তীতে গত ২৩জুন২৪ সকাল আনুমানিক সাড়ে ৮ টার দিকে স্থানীয় ফুয়াদ মেম্বারের মাধ্যমে সংবাদ পাই যে, ৪নং সদ্যপুষ্কুরনী ইউনিয়নের অন্তর্গত কাটাবাড়ি জমিদারপাড়া বিলের মধ্যে জনৈক আকমল হোসেনের মরিচ খেতে একটি অজ্ঞাত লাশ পরে আছে। ভিকটিমের আত্মীয় স্বজন ও উপস্থিত লোকজন মোঃ আলী’র মৃতদেহ সনাক্ত করে উদ্ধার করেন। পরবর্তীতে ভিকটিমের খালু নিজে বাদী হয়ে ২৩জুন/২৪ অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে এজাহার দায়ের করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 English Bangla
Theme Customized BY WooHostBD