1. admin@englishbangla24.com : admin :
লালমনিরহাট কালেক্টরেট মাঠে বাণিজ্য মেলা বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ - English Bangla 24
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০২:০১ অপরাহ্ন
শিরোনাম:

লালমনিরহাট কালেক্টরেট মাঠে বাণিজ্য মেলা বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

বিশেষ প্রতিনিধি,লালমনিরহাট
  • Update Time : সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩০৯ Time View
লালমনিরহাট কালেক্টরেট মাঠে বাণিজ্য মেলা বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল এবং পথসভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় লালমনিরহাটের বাটা মোড় চত্বরে সর্বস্তরের সাধারণ ব্যবসায়ীবৃন্দ লালমনিরহাট, লালমনিরহাট জেলার সাধারণ ব্যবসায়ীবৃন্দ ও ক্রোকারিজ ব্যবসায়ী সমিতি লালমনিরহাটের যৌথ আয়োজনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল এবং পথ সভা অনুষ্ঠিত হয়।
লালমনিরহাট সর্বস্তরের সাধারণ ব্যবসায়ীবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন তাসিন ইলেক্ট্রনিকের প্রোঃ হারুন অর রশীদ, লালমনিরহাট পৌর আওয়ামী যুবলীগের সভাপতি আলমগীর হোসেন, ইত্যাদি বিপনীর প্রোঃ জয়নাল হাজারী, শিশু মেলার প্রোঃ নুরজ্জামাল সামাদ, ব্যবসায়ী মাসুদ, লালমনিরহাট জেলা আওয়ামী যুবলীগের সদস্য বিপ্লব পাটোয়ারী, সম্মিলিত গোশালা রোড ব্যবসায়ী সমিতির সভাপতি মোকছেদুর রহমান প্রমুখ। এ সময় লালমনিরহাট জেলার সাধারণ ব্যবসায়ীবৃন্দের মধ্যে বেলাল হোসেন শিপলু, লেলিন কাজী, সজল শেখ, সজীব হোসেন কয়েনসহ শতাধিক ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।
মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও পথসভায় বক্তারা লালমনিরহাট কালেক্টরেট মাঠে বাণিজ্য মেলা বন্ধের দাবি জানান। এবং সকাল ৯টা হতে দুপুর ১২টা পর্যন্ত লালমনিরহাটের গোশালা রোডের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়।
এর আগে সকাল ১১টায় লালমনিরহাট কালেক্টরেট মাঠে বাণিজ্য মেলা বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে সাধারণ ব্যবসায়ীবৃন্দ।
এদিকে, গত ২৯ আগস্ট দুপুর ১টায় লালমনিরহাটের মিশন মোড় গোল চত্বরে খেলোয়াড়দের আয়োজনে “খেলা ধূলায় বাড়ে বল, মাদক ছেড়ে মাঠে চল” এই শ্লোগান নিয়ে “যে মাঠে করি খেলা, সে মাঠে কিসের মেলা” এ দাবি রেখে লালমনিরহাট কালেক্টরেট মাঠ সব ধরনের মেলা থেকে নিষিদ্ধ করে দেওয়া ও মাঠটি দেখভাল করে খেলাধূলার জন্য উপযোগী করে দেওয়ার লক্ষ্যে সকল ক্রীড়া প্রেমীদের একজোটে- প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছিল।
অপরদিকে, গত ৯ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় লালমনিরহাটের গোশালা রোড বাটা মোড় চত্বরে লালমনিরহাট জেলার সাধারণ ব্যবসায়ীবৃন্দের আয়োজনে লালমনিরহাটের কালেক্টরেট মাঠে মেলা বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
এছাড়াও গত ১৩ সেপ্টেম্বর দুপুরে লালমনিরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আয়োজিত কালেক্টরেট মাঠে লালমনিরহাট শিল্প ও বাণিজ্য মেলা বন্ধের দাবিতে সাধারণ ব্যবসায়ীরা লালমনিরহাট জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন।
অপরদিকে লালমনিরহাট সদর সহ গোটা জেলায় প্রায় প্রতিদিনই চুরি হচ্ছে মোটরসাইকেল, বাইসাইকেল সহ সাধারণ মানুষের ঘরবাড়ি। আইনশৃঙ্খলার অনেকটা অবনতি ঘটেছে। এ মেলা চললে যেমন কৃষতিগ্রস্থা হবে স্থানীয় ব্যবসায়ীরা তেমনি চুরি ডাকাতি বৃদ্ধি পাওয়ার শঙ্কাও রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 English Bangla
Theme Customized BY WooHostBD