1. admin@englishbangla24.com : admin :
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৭৩ এ পা রাখলেন - English Bangla 24
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০১:১৭ অপরাহ্ন
শিরোনাম:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৭৩ এ পা রাখলেন

ডেস্ক:
  • Update Time : রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৮৬ Time View

নরেন্দ্র মোদীর জন্মদিনে দেশবাসীকে বড় উপহার। বাইডেন-পুতিন-জিনপিং যা করতে পারেননি করে দেখালেন মোদী। লাগাতার ৫ বছর জন্মদিনে এমন কোন কাজ করেছেন নমো? এতদিন যা পেয়েছিলেন প্রধানমন্ত্রী এবার তা আর পাবেন না তিনি। এবার ৭৩ এ পা দিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । আর জন্মদিনের মাত্র কয়েকঘন্টা আগেই নমোর মুকুটে জুড়ল নয়া পালক। বিশ্বের জনপ্রিয় রাষ্ট্রনেতার দৌড়ে। বাইডেন-পুতিনদের ছাড়িয়ে একেবার শীর্ষে জায়গা করে নিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মর্নিংস কনস্যালটেন্টের একটি সমীক্ষা অনুসারে জনপ্রিয়তার নিরিখে ৭৬ % মানুষের সমর্থন রয়েছে মোদীর ঝুলিতে। যেখানে প্রেসিডেন্ট জো বাইডেনের সপক্ষে সমর্থন রয়েছে ৪০% মানুষের।

জানেন প্রতিবছর জন্মদিনে যে বড় উপহারটা পেতেন নমো এবার সেটা আর তিনি পাবেন না। কীভাবে গত ৫ বছর নিজের জন্মদিন কাটিয়েছেন মোদী? ১৯৫০ সালের ১৭ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন নরেন্দ্র মোদী গুজরাটের ভদনগর এলাকায় তাঁর আদি বাড়ি। তাই গুজরাটে আজ ধুমধাম করে পালন হচ্ছে নমোর জন্মদিন। সুরাতের অন্তত এক হাজার অটোচালক আজ এক অভিনব উদ্যোগ নেন তাদের বেশিরভাগই জানিয়েছেন রবিবার তাঁরা যাত্রীদের কাছ থেকে সাধারণ ভাড়ার চেয়ে ৩০ শতাংশ কম টাকা নেবে সুরাটে। প্রত্যেকবারই জন্মদিনের দিন দেশের উন্নতির লক্ষ্যে কোনও না কোনও বড় উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী, এবারও তার অন্যথা হয়নি। উদ্বোধন হল দিল্লির যশভূমি কনভেনশন সেন্টারের সঙ্গে বিশ্বকর্মা যোজনারও।

২০১৮ সালে নিজের ৬৮তম জন্মদিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের লোকসভা কেন্দ্র বারাণসীতে কাটান। কাশী বিশ্বনাথ মন্দিরে পুজো দেন তিনি। ২০১৯ সালে জন্মদিনের দিন তাঁর মা হীরাবেনের আশীর্বাদ নিতে পৌঁছন গ্রামের বাড়িতে। এরপর গুজরাটের কেওয়ারিয়া অঞ্চলে নর্মদা উৎসবে অংশগ্রহণ করেন তিনি। স্ট্যাচু অফ ইউনিটির সামনে একটি জনসভাও করেন তিনি তবে ২০২২ সালে গত হয়েছেন নমোর মা। তাই এবার আর সেই আর্শিবাদ পাওয়া হল না তাঁর। ২০২০ অতিমারীর বছরে নমোর জন্মদিনে রেশন বিতরণ, রক্তদান শিবিরের আয়োজন করা হয়। ২০২১ নরেন্দ্র মোদীর জন্মদিনের দিনই সে বছর ভারত ২ কোটি ২৬ লাখ মানুষকে কোভিডের টিকা দেওয়া সম্পন্ন হয়েছিল। ২০২২ মধ্য প্রদেশের কুনো ন্যাশনাল পার্কে আফ্রিকা থেকে আনা আটটি চিতা শাবককে ছাড়েন প্রধানমন্ত্রী। তবে এবার মোদীর সবথেকে বড় সাফল্য জি২০। যা নিয়ে আন্তর্জাতিক স্তরে হচ্ছে ব্যাপক চর্চা আজকের দিনে প্রধানমন্ত্রীর সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছে দেশ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 English Bangla
Theme Customized BY WooHostBD